শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নগরবাসীর সহায় সম্পদ রক্ষায় পাশে থাকার প্রতিশ্রুতি সিটি মেয়র সাদিক আবদুল্লাহর

নগরবাসীর সহায় সম্পদ রক্ষায় পাশে থাকার প্রতিশ্রুতি সিটি মেয়র সাদিক আবদুল্লাহর

নিজস্ব প্রতিবেদক ॥
বরিশাল নগরীর মধ্যদিয়ে প্রস্তাবিত ফোরলেনে সম্ভাব্য ক্ষতিগ্র¯’ হাজারো মানুষ চরম উদ্বিগ্ন। কষ্টে অর্জিত ভবনসহ জমি হাতছাড়া হওয়ার আশংকায় বিনিদ্র রজনী যাপন করছেন তারা। এ অব¯’ায় সহায় সম্ভল রক্ষায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহর সাথে সাক্ষাত করেছেন ফোর লেনের সম্বাব্য ক্ষতিগ্র¯’রা। গতকাল বৃহস্পতিবার সন্ধায় সিটি মেয়রের বাস ভবনে বরিশাল শহর বাইপাস মহাসড়ক উন্নয়ন বাস্তবায়ন কমিটির মোঃ আবু জাফর, আলহাজ্ব জাকির হোসেন সুলতান ও মোঃ মুকিবুর রহমান মুকিব সহ সিএন্ডবি সড়কের বাসিন্দারা সিটি মেয়রের কাছে দাবি জানান তারা।
এসময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন যে কোন মূল্যে জনগনেরসহায় সম্পদ রক্ষার জন্য বাইপাস হয়ে ফোরলেন বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। তিনি বলেন বিষয়টি নিয়ে আমি সড়ক বিভাগের সাথে কথা বলবো । যাতে করে সাধারন মানুষের সম্পদ ক্ষতি না করে বিকল্প ব্যাব¯’ার মাধ্যমে উন্নয়ন করা হয়।সরকার ফরিদপুরে ভাঙ্গা থেকে পায়রা সমুদ্রবন্দর পর্যন্ত ফোর লেন বাস্তবায়নের কাজ হাতে নিয়েছে। এর মধ্যে বরিশাল নগরীর গড়িয়ার পাড় থেকে আবদুর রব সেরনিয়াবাত দপদপিয়া সেতু পর্যন্ত ১১ কিলোমিটার সড়কে ২০টি শিক্ষা প্রতিষ্ঠান, ২শতাধিক ৫তলা ভবন ও ৩শতাধিক ছোট-বড় ভবনসহ শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপসনালয়, সরকারী-বেসরকারি অফিস ফোরলেন সড়কের জমিতে পড়বে। এরই মধ্যে জমি অধিগ্রহনসহ যাবতীয় কাজ শুরু করেছে সড়ক বিভাগ। যার কারনে সিএন্ডবি সড়কের আশেপাশে থাকা বাসিন্দারা পড়েছে দুশ্চিন্তায়। পূর্ব প্রস্তাবিত গড়িয়ারপার থেকে আবদুর রব সেরনিয়াবাত দপদপিয়া সেতু পর্যন্ত শহরের বাইর থেকে একটি বাইপাস সড়কের প্রস্তাবনা দীর্ঘদিন যাবৎ বরিশাল বাসীর প্রত্যাশা। বরিশাল শহরের মধ্যদিয়ে বয়ে যাওয়া ফোর লেন সড়কটিতে প্রতিনিয়ত দূরর্ঘটনা ও সড়কের আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে থেকে ভারি ভারি যানবাহন চলাচলের কারনে সড়কটিতে মৃত্যুর মিছিল বাড়ছে। যার কারনে বরিশালের সুশিল সমাজ দীর্ঘদিন যাবৎ শহরের বাইর থেকে একটি বিকল্প বাইপাস সড়কের দাবি করে আসছে।
সূত্র মতে বরিশাল সড়ক বিভাগ বরিশাল বাইপাস সড়ক নির্মানে শহরের বাইর থেকে একটি প্রকল্প বাস্তবায়নের লক্ষে মন্ত্রনালয় প্রেরন করেছে যা আযও প্রক্রিয়াধিন রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2012
Design By MrHostBD