রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৬ পূর্বাহ্ন

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

শামীম আহমেদ :

জাতীর জনক ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস বরিশাল সিটি মেয়র,মহানগর ও জেলা আওয়ামী লীগ,শ্রমিকলীগ,কৃষক লীগ,মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতি মুর‌্যালে পূস্পর্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে। পরে জেলা ও মহানগর দলীয় কার্যলয়ে জাতীর জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনগুলির কথা স্মরন করে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড,একে.এম জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে মূখ্য আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাড,তালুকদার মোঃ ইউনুস বলেন, ২৫ই মার্চ কালো রাতের পূর্বেই বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা ঘোষনা করেছিলেন। ১৬ইডিসেম্বরে এদেশ পাকহানাদার মুক্ত করার মাধ্যমে স্বাধীন হলেও আমরা ১০ই জানুয়ারী জাতীর জনক বঙ্গবন্ধু বাংলার মাঠিতে পা রাখার মাধ্যমে স্বাধীনতার স্বাধীনতার পূর্ণতা অর্জন করেছিলাম। তিনি আরো বলেন,ওই ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য,আত্বীয়-স্বজন সহ আওয়ামী লীগের হাজার হাজার নেতা কর্মী হত্যা করে খুনি মোস্তাক-জিয়ারা ভেবেছিল এদেশে কেহ আর মুক্তিযুদ্ধের নাম নিতে পারবে না। বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা রাস্ট্র ক্ষমতা এসে প্রমান করে দিয়েছে খুনিরা এদেশ চালাতে পারে না। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে পঞ্চমবারের মত শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার জন্য সকল আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের সকল মতভেদাভেদ ত্যাগ করে ঐক্যবদ্ধভাবে কাজ করে মানুষের ভালবাসা অর্জন করার আহবান জানান। এসময় আরো বক্তব্য রাখেন, বিসিসি প্যানেল মেয়র, গাজী নাঈমুল হাসান লিটু, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান, মহানগর ছাত্রলীগ যুগ্ম আহবায়ক মাইনুল ইসলাম। এখানে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,এ্যাড, আফজাল হোসেন,জেলা শ্রমীক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

বিসিসি মেয়রের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন বিসিসির প্যানেল মেয়র ও কাউন্সিলরগণ –

এর পূর্বে সকাল ১০টায় শহীদ সোহেল চত্বরের জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যলয় সংলগ্ম বঙ্গবন্ধুর প্রতিকৃতি ম্যুরালে প্রথমে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে শ্রদ্ধা নিবেদন করে প্যানেল মেয়র গাজী নাঈমুল হাসান লিটু,প্যানেল মেয়র ও বরিশাল আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড, রফিকুল ইসলাম খোকন (মামা খোকন),প্যানেল মেয়র আয়শা তৌহিদা লুনা সহ বিভিন্ন কাউন্সিলর বৃন্দ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন বরিশাল জেলা আওয়ামী লীগ –

এরপরে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড,তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে জেলার বিভিন্ন নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করে। পরে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড,একে.এম জাহাঙ্গীর হোসাইনের নেতৃত্বে পূস্পার্ঘ অর্পণ করে বিভিন্ন নেতৃবৃন্দ। পরবর্তীতে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন জানায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2012
Design By MrHostBD